ব্যর্থ জীবন
- রাজিয়া ১৭-০৫-২০২৪

কবিতাঃ ব্যর্থ জীবন
লেখাঃ রাজিয়া
তারিখঃ ৭-০৫-২৩

ব্যর্থতার করালগ্রাস
শুরু হলো জীবনের সর্বনাশ
ছোবল দিয়েছে যেন বিষধর সাপ
বিষে অঙ্গ জ্বলে, আপন হয় যে পর।

ভাগ্যে নামে আঁধার
কর্ম দোষে দোষী হই ডাকি আল্লাহকে বারবার
তিনিই হবেন সহায়
মুছে দিবেন গ্লানি ব্যর্থতার।

নিরবতার আত্ম চিতকার কে শুনবে আজ
কর্ম নাকি ধর্ম বড়
দ্বিধায় পড়ে করিলাম বড় পাপ
এ যেন মহা অভিশাপ।

ফুল ফুটিলো আধার রাতে
এটাই অলির ব্যর্থতা
কত স্বপ্ন পুড়ে হয় ছায়
রাত্রিতে ফোটে বকুল রাত্রেই ঝরে যায়।

জীবন যুদ্ধে ব্যর্থ হয়ে আমি এখন
পরাজিত সৈনিক
ব্যর্থতার অভিশাপ বুকে চেপে
মৃত্যুর দিন গুনি দৈনিক।

আচমকা যেদিন মৃত্যু ঘটবে
শোয়াবে লাশের খাটে
সকল ব্যর্থতার হবে অবসান
নিয়ে যাবে সেদিন পবিত্র কবরস্থান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।